হিন্দু ভাইদের দাওয়াত দেয়ার পথ ও পদ্ধতি

বই পরিচিতিঃ হিন্দু ভাইদের দাওয়াত দেয়ার পথ ও পদ্ধতি

ভুমিকাঃ

সমস্ত প্রশংসা সেই মহান স্রষ্টার, যিনি জ্বিন ও মানব জাতিকে সৃষ্টি করেছেন শুধু তাঁরই ইবাদত করার জন্য। দরূদ ও সালাম বর্ষিত হোক শেষ নবী, বিশ্ব মানবতার মুক্তির দূত হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের উপর। পরিপূর্ণ রহমত নাযিল হোক সাহাবায়ে কেরাম ও আজ পর্যন্ত ইসলামের প্রচার-প্রতিষ্ঠার জন্য জীবন উৎসর্গ ও ত্যাগ স্বীকারকারী মহামনীষীদের প্রতি।
প্রিয় পাঠক-পাঠিকা! আমাদের বর্তমান বইটি হলো হিন্দুভাইদের দাওয়াত দেয়ার পথ ও পদ্ধতি বিষয়ক। মূলত এটি একটি দাওয়াতী শিট ছিল। পরবর্তিতে সাথীদের পরামর্শে এটিকে কিছু সংযোজন-বিয়োজন করে একটি বই আকারে পাঠকদের খেদমতে পেশ করা হলো।
এই বইয়ে রয়েছে কুরআন, যুক্তি ও অভিজ্ঞতার আলোকে হিন্দু ভাইদের দাওয়াত দেয়ার পথ ও পদ্ধতি। আরো রয়েছে হিন্দুধর্ম সম্পর্কে সম্যক ধারণা লাভের উপায়। হিন্দুধর্ম সম্পর্কে লিখতে গিয়ে সরাসরি তাদের বই থেকে উদ্ধৃতি দেয়ার চেষ্টা করেছি। অন্যথায় কোনো হিন্দু পণ্ডিতের লেখা বই থেকে তথ্য সংগ্রহ করার চেষ্টা করেছি। বইটি প্রথম ফেব্র“য়ারী-২০১৩ তে প্রকাশ হয়েছিল, পরে কিছু পরিবর্তন ও পরিবর্ধন করে দ্বিতীয় সংস্কার প্রকাশ করা হচ্ছে।
বইটি প্রকাশ করতে আমাকে অনেকেই সহযোগিতা করেছেন, যাঁদের দুই একজনের নাম না বলেই পারছি না। তাঁরা হলেন ভাই আলহাজ্ব তালাত মোহাম্মাদ তৌফিকে এলাহী, আলহাজ্ব এ, কে, এম ফজলুল করিম ও আলহাজ্ব নাসিরুদ্দীন। প্র“ফ দেখে সহযোগিতা করেছেন মাওলানা এমদাদুল হক তাসনিম ও জনাব মোহাম্মদ মিজানুর রহমান সহ আরো অনেকে। আল্লাহ তাআলা সকলের এখলাস ও সৎ নিয়তকে কবুল করে দ্বীনের দা’য়ী হিসেবে কাজ করার তৌফিক দান করুন।

সেই সাথে পাঠকদের খেদমতে বিনীত আরজ, মানুষ হিসেবে ভুল থাকাটাই স্বাভাবিক। তাই আপনাদের দৃষ্টিতে কোনো ভুল ধরা পড়লে জানালে খুশি হবো এবং তৃতীয় সংস্করণে ঠিক করে দেয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ। পরিশেষে আল্লাহর কাছে দুআ করি, তিনি যেন আমাদের দ্বারা আল্লাহর বান্দাদের তাঁর দিকে ডাকার তৌফিক দান করেন। আমীন।

যুবায়ের আহমদ
ইসলামী দাওয়াহ্ ইনস্টিটিউট বাংলাদেশ
মান্ডা শেষ মাথা, মুগদা, ঢাকা ১২১৪

মূল লেখকঃ
মুফতি যুবায়ের আহমদ
পরিচালক: ইসলামী দাওয়াহ ইনস্টিটিউট বাংলাদেশ
মান্ডা শেষ মাথা, মুগদা, ঢাকা-১২১৪
০১৯১৭ ৫৯৭ ৫৫১

প্রকাশকালঃ
দ্বিতীয় সংস্করণ: জানুয়ারী- ২০১৪ ঈ.
প্রথম প্রকাশ: ফেব্রুয়ারী – ২০১৩ ঈ.

ডাউনলোড করুন / কিনুনঃ

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন! অনলাইনে পড়ুন বইটি কিনতে এখানে ক্লিক করুন।